| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক


প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক


রহমত নিউজ     02 November, 2023     09:28 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযর হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদুয়ী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা, প্রফেসর হযরত খ্যাত প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমানের (৮৫) ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের প্রচার সচিব মাওলানা আনসারুল হক ইমরান স্বাক্ষরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান। এর আগে, আজ দুপুর ৩টা ২০ মিনিটের দিকে ঢাকার ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমান ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য ছাত্র,ভক্ত ও মুরিদ রেখে গেছেন। আজ রাত দশটায় উত্তরা ৩ নম্বর সেক্টর ফ্রেন্ডস ক্লাব মাঠে জানাজা নামাজ শেষে  ১২নং সেক্টর কবরস্তানে তাকে দাফন করা হবে। 

নেতৃদ্বয় বলেন, প্রফেসর মুহাম্মাদ হামীদুর রহমান রহ. একজন প্রখ্যাত বুযূর্গ ছিলেন। হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির সান্নিধ্যে এসে প্রফেসর হজরত হিসেবে পরিচিতি লাভ করেন। তাকওয়া, নেক আমল ও আত্মশুদ্ধির ঈমানী পরীক্ষায় উত্ত্বীর্ণ হয়ে তিনি হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি থেকে খেলাফত লাভ করেন। পরবর্তীতে ভারতের হারদুঈ হযরত রহ. থেকেও খেলাফতপ্রাপ্ত হন। দেশ-বিদেশের বুযূর্গদের সন্নিধ্য তাকে এমন উচ্চতায় আসীন করেছিল যে অনেক আলেমও তাকে আধ্যাত্মিক রাহবার (পথপ্রদর্শক ও পীর) গ্রহণ করেন। এছাড়াও তিনি বহু ধর্মীয় গ্রন্থের লেখক ছিলেন। বর্ষীয়ান এই বুযুর্গের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত।  আমরা মরহুম প্রফেসর মুহাম্মাদ হামীদুর রহমানের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর পরিবারবর্গ, আত্মীয়-স্বজন, ছাত্র, ভক্ত ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহর দরবারে কায়মানো বাক্যে দু’আ করি, হে আল্লাহ! আপনি আপনার মরহুম বুযূর্গ বান্দাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।